আপনি কি জানেন সালমান খানকে, শাহরুখ খানের বদলে ‘Chake De! India’; এর প্রস্তাব দেওয়া হয়েছিল! এখানে কেন তিনি এটি করতে অস্বীকার করেছিলেন

শাহরুখ খানের চক দে! ভারত তার ক্যারিয়ারের সবচেয়ে আইকনিক চলচ্চিত্রগুলির মধ্যে একটি হয়ে উঠেছে। শিমিত আমিন পরিচালিত, ছবিটি বাণিজ্যিক এবং সমালোচকদের প্রশংসার সাথে বক্স অফিসে সাফল্য লাভ করে। কিন্তু আপনি কি জানেন, এই ছবির জন্য অভিনেতার বেশ কিছু বাধা ছিল এবং এমনকি তিনি চক দেও অনুভব করেছিলেন! ভারত ছিল তাদের জীবনে তৈরি করা ‘সবচেয়ে খারাপ ছবি’। এ ছাড়া দৃশ্যত, ছবিটির জন্য প্রথম পছন্দ ছিলেন সালমান খান।

হ্যাঁ, আপনি এটা ঠিক পড়েছেন। একটি আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ে ছবিটি সম্পর্কে বলতে গিয়ে, শাহরুখ খান ছবিটির প্রথম প্রদর্শনীর পোস্টটি শেয়ার করেছিলেন, তিনি ভেবেছিলেন চক দে! টিম তাদের জীবনে তৈরি করা ‘সবচেয়ে খারাপ ছবি’ ছিল ভারত।

শাহরুখ খান শেয়ার করেছেন, “আদিত্য চোপড়া, জয়দীপ সাহনি, শিমিত আমিনের মতো ছবিটি তৈরি করার জন্য আমাদের কিছু উজ্জ্বল মন ছিল। আমাদের অল্পবয়সী মেয়েরা ছিল যারা হকি খেলতে শিখেছিল। আমরা যশ চোপড়াকে সমর্থন করেছি। কিন্তু যখন আমি ফিল্মটি প্রথম স্ক্রিনিংয়ে দেখেছিলাম, তখন আমরা সবাই এটির দিকে তাকিয়েছিলাম এবং অনুভব করেছি যে এটি আমাদের জীবনে তৈরি করা সবচেয়ে বাজে ফিল্ম।”

তিনি যোগ করেছেন, “মেয়েরা এটি জানত না কারণ তাদের জন্য প্রথমবার পর্দায় নিজেকে দেখা একটি বড় বিষয় ছিল। তাই তারা বিরক্তভাবে চিৎকার করছিল এবং নাচছিল যখন আমরা চারজন সেখানে বসে কাঁদছিলাম। আমরা ব্যর্থতার সেই পর্যায়ে পৌঁছে গিয়েছিলাম যেখানে আপনি মানুষকে বলতে শুরু করেন, শোন আমরা যা চেয়েছিলাম তা করেছি। এটিই আমরা তৈরি করতে সেট করেছি এবং সাফল্য এবং ব্যর্থতা ক্ষণস্থায়ী এবং আমরা ফিরে আসব। এটা সত্যিই সত্যিই দুঃখজনক ছিল।”

এ ছাড়া ছবিটির জন্য প্রথমে প্রস্তাব দেওয়া হয়েছিল আরেক সুপারস্টার সালমান খানকে। সুলতানের মুক্তির সময়, সালমান একটি সংবাদ সম্মেলনে শেয়ার করেছিলেন, “চাক দে! ভারত আমাকে অফার করেছিল কিন্তু আমি তা ছেড়ে দিয়েছিলাম কারণ শাহরুখ খানেরও কয়েকটি দুর্দান্ত চলচ্চিত্রের অংশ হওয়া উচিত,” তিনি রসিকতা করেছিলেন।

এর পরে সালমান আরেকটি সাক্ষাত্কারে ভাগ করে নেন যে ছবিটির ক্লাইম্যাক্স অংশ নিয়ে তার সমস্যা ছিল। তিনি শেয়ার করেছেন, “ফিল্মের ক্লাইম্যাক্স নিয়ে আমার সমস্যা ছিল। আদি (প্রযোজক আদিত্য চোপড়া) আমাকে বলেছিলেন ‘আমি এটিকে সবচেয়ে বড় হিট করব এবং আপনি জানেন না যে আপনি কী মিস করছেন।’ আমি ভাগ্যবান সঙ্গী ভাল করেছিল।

তিনি আরও বলেন, “চাক দে! ভারত সত্যিই ভাল করেছে, শাহরুখ খান সত্যিই ভাল করেছে। আমি ভুল ছিলাম এবং তিনি (আদিত্য চোপড়া) আমাকে যেভাবে বর্ণনা করেছিলেন একইভাবে এটি তৈরি করেছেন, এবং আমি ছিলাম যে কীভাবে এই কাজের লোক, এটি কাজ করতে পারে না, “সালমান একটি ছোট হেসে বলেছিলেন।

Leave a Comment

Your email address will not be published.